মঙ্গলবার, ২২ অক্টোবর ২০২৪, ০৯:২৮ পূর্বাহ্ন

ঢাকা থেকে প্রকাশিত জাতীয় দৈনিক অগ্নিশিখা পত্রিকা
ঢাকা থেকে প্রকাশিত জাতীয় দৈনিক অগ্নিশিখা পত্রিকা এবং  অনলাইন ও ডিজিটাল মাল্টিমিডিয়া  এর জন্য সম্পূর্ণ  নতুনভাবে সারাদেশ থেকে জেলা, উপজেলা,বিশ্ববিদ্যালয় ক্যাম্পাস ও সরকারি কলেজ,পলিটেকনিকে একযোগে সংবাদকর্মী আবশ্যক বিস্তারিত জানতে ০১৮১৬৩৯৩২২৩

পল্লী বিদ্যুতের বিরোধ নিষ্পত্তিকরণে ক্যাবের কমিটি গঠন

অগ্নিশিখা প্রতিবেদকঃ বাংলাদেশ পল্লী বিদ্যুতায়ন বোর্ড ও পল্লী বিদ্যুৎ সমিতির বিরোধ নিরসনে কমিটি গঠন করেছে কনজুমারস অ্যাসোসিয়েশন অব বাংলাদেশ (ক্যাব)।

শনিবার (১৯ অক্টোবর) এক বিজ্ঞপ্তিতে জানানো হয়, বাংলাদেশ পল্লী বিদ্যুতায়ন বোর্ড (বিআরইবি) ও পল্লী বিদ্যুৎ সমিতি (পবিস) সমূহের মধ্যে বিরাজমান বিরোধের কারণে বিদ্যুৎ ব্যবস্থা ঝুঁকির মধ্যে আছে।

বিজ্ঞপ্তিতে বলা হয়, বাংলাদেশ পল্লী বিদ্যুতায়ন বোর্ড (বিআরইবি) ও পল্লী বিদ্যুৎ সমিতি (পবিস) সমূহের মধ্যে বিরাজমান বিরোধের কারণে বিদ্যুৎ ব্যবস্থা ঝুঁকির মধ্যে আছে। পবিসের আন্দোলনরত কর্মকর্তা-কর্মচারীরা গত ১৭ অক্টোবর ৮০টি পল্লী বিদ্যুৎ সমিতির মধ্যে ৬০টি সমিতির বিদ্যুৎ সরবরাহ বন্ধ করে দেয়। ফলে পল্লী বিদ্যুতের আওতাধীন ভোক্তারা চরম ভোগান্তিতে পড়েন। যেকোনো সময় দেশের বিপুলসংখ্যক বিদ্যুৎ ভোক্তা এর থেকেও চরম বিপর্যস্ত অবস্থার শিকার হতে পারেন বলে জনমনে আশঙ্কা দেখা দিয়েছে। এই বিবেচনায় উক্ত বিরোধ নিষ্পত্তির লক্ষ্যে কনজুমারস অ্যাসোসিয়েশন অব বাংলাদেশ (ক্যাব) একটি নাগরিক কমিটি গঠন করেছে।

কমিটিতে রয়েছেন ভোক্তা অভিযোগ নিষ্পত্তি জাতীয় কমিটির সভাপতি এম শামসুল আলম, ঢাকা বিশ্ববিদ্যালয়ের অধ্যাপক বদরুল ইমাম, ঢাবি অধ্যাপক এম এম আকাশ, জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের অধ্যাপক শরমিন্দ নীল্যের্মি ও ব্যারিস্টার জ্যোতির্ময় বড়ুয়া।

এই কমিটি ১০ কার্য দিবসের মধ্যে প্রতিবেদন দাখিল করবে, এবং কারণ চিহ্নিত করে বিরোধ নিষ্পত্তির জন্য সুনির্দিষ্ট সুপারিশ প্রকাশ করবে।

Please Share This Post in Your Social Media

© All rights reserved ©2022 thedailyagnishikha.com
Design & Developed BY Hostitbd.Com